টুকরো খবর টুকরো খবর

মহরমের আগমনে কারবালার ‍স্বরনে সম্প্রীতির বার্তা

নূর বার্তা সংস্থা : মহরম উল হারাম১৪৪৪ এর আগমনে কারবালার স্বরনে সম্পিতির বার্তাদিয়ে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে
আলোর দিশা সোস্যাল ওয়েলফেয়ার ফাউন্ডেলন এর পক্ষথেকে ৩১জুলাই রবিবার রফিআহমেদ কিদ‌ওয়াই রোড কলকাতায় একটি সভা অনুষ্ঠিত হয়। প্রতিষ্ঠাতা সম্পাদক জনাব সৈয়দ মিনহাজ হোসেন আল-হুসেইনী বলেন হজরত মোহাম্মদ সাঃ এর অতি প্রিয়ো পবিত্র আয়লেবায়েত নাওয়াশায়ে রাসুল শহিদে আজম হযরত ইমাম হোসেন (আঃ) দ্বীনে-ইসলাম ও সমগ্ৰ মানবতাকে রক্ষাতে সহপরিবার ৬১হিজরীর।


মহরম উল হারাম মাসে কারবালার তপ্তমরুতে শাহাদাতের জাম পান করেন। (আজরে কুম মিনল্লাহ্) তাহারি স্বরনে সাবিলে এমাম হোসেন (আঃ) ১০দিন ধরে আয়োজন করা হবে শরবত পাক ও খিচড়া পাক বিতরনের মধ্যমে। ১লা মহরম আনুষ্ঠানিক ভাবে পালিত হয়। উক্ত মজলিসে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

গোবরডাঙ্গা শ্রী রামকৃষ্ণ সারদা সেবাশ্রমের মহারাজ সত্যপ্রিয়ানন্দ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পীরজাদা সৈয়দ তাফিমুল ইসলাম বাসুবাটি দরবার শরীফ ও মৌলানা সৈয়দ ইমরান, তাছাড়া উপস্থিত ছিলেন প্রাক্তন কলকাতা অ্যাসিস্ট্যান্ট কমিসেনার ওফ পুলিস মহঃ সালাউদ্দিন পারভেজ।

সৈয়দ সাহেদ আলী আল-কাদেরী।হকি কোচ মহঃ সাজিদ।এডভোকেট আতাউল মুস্তফা। নদিয়া জেলা থেকে উপস্থিত ছিলেন আনয়ার হোসেন প্রতেকেই মরর্মান্তিক রক্তাক্ত কারবালায় ইমামের মহত ত্যাগ ও পরিবারসহ কুরবানির এর ঘটনা তুলেধরেন-মর্সিয়া পাঠ ও বক্তবোর মাধ্যমে।সংগঠনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন কামরান হোসেন, মোইন আক্তার, মহঃ নাসিম। পবিত্র মজলিসে যে সকল ব্যক্তি অংশগ্ৰহণ ও সহযোগিতা করেন তাদের সকলের জন্য দোওয়া ও প্রার্থানা করা হয়।

লেখক সম্পর্কে

Admin

মতামত জানান

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.