টুকরো খবর

বাগদাদের উত্তরে কাযেমাইন শহরে বোমা বিস্ফোরণ

নূরবার্তা সংস্থা: ইরাকের রাজধানী বাগদাদের শিয়া অধ্যুষিত কাযিমিয়া শহরে একটি শক্তিশালী বোমা বিস্ফোরণে অন্তত ১৭ ব্যক্তি প্রাণ হারিয়েছেন। হামলায় আরো বহু ব্যক্তি আহত হয়েছে বলে দেশটির কর্মকর্তারা জানিয়েছেন।

বাগাদের উত্তর অংশে কাযিমিয়া শহরের প্রবেশ পথে অবস্থিত একটি নিরাপত্তা চৌকির কাছে এক ব্যক্তি আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটালে অন্তত ১৭ ব্যক্তি নিহত হয়। নিহতদের মধ্যে বেশিরভাগই বেসামরিক ব্যক্তি বলে পুলিশ জানিয়েছে। এছাড়া, হামলায় আরো ২০ ব্যক্তি আহত হয়েছে। তাকফিরি দায়েশ বর্বরোচিত হামলার দায় স্বীকার করেছে।

গত সপ্তাহ থেকে বাগদাদের বিভিন্ন স্থানে সন্ত্রাসী হামলা অস্বাভাবিকভাবে বেড়ে গেছে। তাকফিরি দায়েশ বেশিরভাগ হামলার দায়িত্ব স্বীকার করেছে। ইরাকের রাজধানী বাগদাদের শিয়া অধ্যুষিত এলাকায় নিরাপত্তা বাহিনী এবং জন সমাবেশের স্থানগুলোতে দায়েশ হামলার মাত্রা বাড়িয়ে দিয়েছে।

এর আগে, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে রাজধানী বাগদাদের কারাদা এলাকার একটি মার্কেটে কেনাকাটার ভিড়ের মধ্যে এক ব্যক্তি শক্তিশালী গাড়িবোমার বিস্ফোরণ ঘটালে অন্তত ৩০০ ব্যক্তি প্রাণ হারায়। ২০০৩ সালে ইরাকে মার্কিন আগ্রাসনের পর এটিই ছিল সবচেয়ে বড় রক্তক্ষয়ী হামলা।

বাগদাদে ধারাবাহিক হামলার জের ধরে ইরাকের প্রধানমন্ত্রী হায়দার আল-এবাদি বাগদাদ অপারেশন কমান্ডের প্রধানসহ কয়েকজন শীর্ষস্থানীয় নিরাপত্তা কর্মকর্তাকে বরখাস্ত করেছেন।

লেখক সম্পর্কে

Admin

মতামত জানান

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.