টুকরো খবর

মুসলমান হওয়ার অপরাধে সিরিয় শরণার্থীদের ইউরোপে আশ্রয় মিলছে না

নূরবার্তা সংস্থা: পাঁচ বছরের ভয়াবহ যুদ্ধের ফলে, সিরীয় শরণার্থীরা সুবিধাবাদিদের জন্য লাভজনক পণ্যে পরিণত হয়েছে। মুসলিম হওয়া তাদের জন্য একটি অপরাধে পরিণত হয়েছে যার ফলে তারা মাথা গোজার ঠাই থেকেও বঞ্চিত হচ্ছে।

সিরিয়ার পাঁচ বছরের ভয়াবহ যুদ্ধের ফলে, সিরীয় শরণার্থীদের সংখ্যা কয়েক লক্ষে পৌছেছে। আর এই সংখ্যাকে ব্যববাহর করছে একদিল সুবিধাবাদি চক্র। তাদেরকে নিয়ে পুরাদমে কেনাবেচা এবং ব্যবসা চলছে।

সিরিয়ার শরণার্থিরা দেশে থাকতে পারছে না, অপরদিকে তাদেরকে মুসলমান হওয়ার দায়ে কোন দেশে আশ্রয় দেয়া হচ্ছে না। অথচ এই নিয়ে কোন দেশ বা সংস্থারও কোন লজ্জাবোধ হচ্ছে না। বরং তারা শিকার হচ্ছে বর্ণবাদের।

মানবাধিকারের দাবিদার ইউরোপ সরাসরি ঘোষণা করেছে আমরা সিরিয় শরনার্থিদেরকে আশ্রয় দিব না, কেননা তারা মুসলমান। অপরদিকে লেবানন ও তুরস্ককে প্রচুর পরিমাণে অর্থ দেয়া হচ্ছে তরা যেন্ উদ্বাস্তুদেরকে ইউরোপে প্রবেশ করতে না দেয়। এখন পণ্যের পরিবর্তে পণ্য দিয়ে লেনদেন হচ্ছে আর এখানে পণ্য হচ্ছে ফকির, দরিদ্র ও অসহায় উদ্বস্তুরা।

ইউরোপীয় দেশগুলো বলছে মুসলমান উদ্বস্তুরা খুবই ভয়ঙ্কর। তারা ইউরোপকে মুসলমান করার জন্য আসছে। কিন্তু তাদেরকে আমরা আমাদের দেশে প্রবেশ করতে দেব না। তারা মুহাজিরদেরকে ফিরিয়ে আনার জন্য তুরস্কের সাথে চুক্তি করছে।

লেখক সম্পর্কে

Admin

মতামত জানান

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.