টুকরো খবর

পশ্চিম তীরে হিজবুল্লাহ’র সমর্থনে মিছিল

পপুলার ফ্রন্ট ফর দ্যা লিবারেশন অব প্যালেস্টাইনে’র (পিএফএলপি) উদ্যোগে ফিলিস্তিনি’র রামুল্লাহ’তে এ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

নূরবার্তা সংস্থা: রামুল্লাহ’র পশ্চিম অঞ্চলে অনুষ্ঠিত এ মিছিলে বিভিন্ন শ্রেনী ও পেশার মানুষ, জাতীয় ব্যক্তিবর্গ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকগণ অংশগ্রহণ করেন। মিছিলে অংশগ্রহণকারীরা লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ’র প্রতি সমর্থন ব্যক্ত করে সম্প্রতি আরবলীগের হিজবুল্লাহ বিরোধী সিদ্ধান্তের নিন্দা জানান।

মিছিলটি পপুলার ফ্রন্ট ফর দ্যা লিবারেশন অব প্যালেস্টাইনে’র (পিএফএলপি) উদ্যোগে ফিলিস্তিনি’র রামুল্লাহ’তে অনুষ্ঠিত হয়েছে। এতে রামুল্লাহ’র শত শত ফিলিস্তিনি এবং গোলানের দারুজি সম্প্রদায়ের লোকজন হিজবুল্লাহ’র প্রতি সমর্থন জানান।

মিছিলে ফিলিস্তিনিরা হিজবুল্লাহ নেতা ‘সৈয়দ হাসান নাসরুল্লাহ’ এবং আনসারুল্লাহ মুভমেন্টের নেতা ‘সৈয়দ আব্দুল মালেক হুথি’র প্রতি সমর্থন ব্যক্ত করেন। তারা বলেন: আমরা প্রতিরোধ আন্দোলনের সাথেই রয়েছি ও তাদের প্রতি সমর্থন ব্যক্ত করছি এবং আমরা তাদেরকে সন্ত্রাসী দল বলে জানি না।

মিছিলে অংশগ্রহণকারীদের হাতে হিজবুল্লাহ প্রধান ও আনসারুল্লাহ প্রধানের ছবি সম্বলিত প্লেকার্ড এবং সিরিয়া, হিজবুল্লাহ ও ইয়েমেনের পতাকা ছিল। এ সময় তারা সন্ত্রাসীদের সাথে যুদ্ধের বিষয়ে সিরিয়া সরকারকে সহযোগিতার জন্য হিজবুল্লাহ’র প্রতি কৃতজ্ঞতা জানান।

আরব দেশগুলোর পক্ষ থেকে হিজবুল্লাহকে একটি সন্ত্রাসী দল হিসেবে ঘোষণা দেয়ার নিন্দা জানান মিছিলে অংশগ্রহণকারীরা।

লেখক সম্পর্কে

Admin

মতামত জানান

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.